1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জের কুরমা চা বাগান শ্রমিকদের ১০ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

  • আপডেট টাইম : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ২৪০ বার পঠিত

স্টাফ রিপোর্টার: কমলগঞ্জের কুরমা চা বাগানে ১০ দফা দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে চা শ্রমিকরা। বছরের পর বছর পারহলেও শ্রমিকদের ঘর মেরামত করে না দেয়াতে চরম অমানবিকভাবে পরিবারপরিজন নিয়ে বসবাস করছেন।
২৯ অক্টোবর শনিবার দূপুরে বাগান ফ্যাক্টরীর সম্মুখে দুই শতাধিক চা শ্রমিক জড়ো হয়ে ঘন্টাব্যাপী মানব বন্ধন শেষে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে।
সমাবেশে বক্তারা দাবী জানান, চিকিৎসা খরচ, মাটির তৈরী ঘরের টাকা প্রদান, পুরাতন ঘরগুলো মেরামত, বিশুদ্ধ পানির ব্যবস্থা, হাসপাতালে গুণগত মানের ঔষধ সরবরাহ, শ্রমিক কলোনীর রাস্তা, ব্রিজ ও ড্রেনের কাজ করানো, যোগালী সর্দারকে মাসিক বেতনধারী শ্রমিকে পদোন্নতি, লেদ অপরেটর ও সিটিসি মিস্ত্রীদের মাসিক বেতনধারী শ্রমিকে পদোন্নতি, অফিস চৌকিদারদের মাসিক বেনধারী শ্রমিকে পদোন্নতি ও কর্মরত শিক্ষক ছেলেদের কর্মচারী (স্টাফ) পদে নিয়োগ দেয়া।
এসময় উপস্থিত ছিলেন বাগান পঞ্চায়েত সভাপতি নারোদ পাশি, ইউপি সদস্য ও বাগান শ্রমিক নুরুল হকসহ বাগানের বিভিন্ন শ্রেণীর শ্রমিক ও নেতৃবৃন্দ। অবিলম্বে দাবী দাওয়া মেনে নেওয়া না হলে শ্রমিকরা বৃহত্তর আন্দোলনে যাবেন বলে জানান। এবিষয়ে আরও বলেন, বারবার বাগান ম্যানেজমেন্টকে চিঠি দেয়ার পরও বাগান ম্যানেজমেন্ট তাদের দাবী-দাওয়া না মানায় তারা আন্দোলনের পথ বেঁছে নিয়েছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..